Friday, December 18, 2015

l ছাত্র/ছাত্রীদের জন্য কিছু কথা



·         l ছাত্র/ছাত্রীদের জন্য কিছু কথা
প্রিয়,ছাত্র /ছাত্রীরা আশা করি তোমরা সবাই ভালো আছো। যারা এস এস সি পরীক্ষার্থী তাদের জন্য বলছি।পরীক্ষার জন্য ভালোভাবে প্রস্তুতি নাও। ভালো রেজাল্ট কর এটাই আমার কাম্য। বিশেষ করে আজ আমি এই পুষ্টে তোমাদের কে অন্য একটা টিপস দিতে চাচ্ছি।যদি কারো ভালো লাগে তাহলে হয়তো উপকারে আসতে পারে।



 যাক,আমি তোমাদের উদ্দশ্যে বলছি তোমাদের লেখা পড়ার পাশাপাশি কিছু একটা করার । অনেক কিছু আছে ।তার মধ্যে বাছাই করে যার যা পছন্দ তা করতে পার । তবে বর্তমান তথ্য প্রযুক্তির যোগে আমি তোমাদের কে পরামর্শ দিব তথ্য প্রযুক্তিতে মনোনিবেশ করার জন্য । যেহেতু অনলাইনে এখন প্রচুর কাজ রয়েছে যা তোমরা লেখা পড়ার পাশাপাশি খুব সহজেই করতে পার। তবে এটা অবশ্য এস এস সি পরীক্ষার পরে। অনলাইনে অনেক কাজ আছে যেমন ডাটা এন্ট্রি, ওয়েব ডিজাইন,ওয়েব ডেভেলপমেন্ট,এস ই ও ,গ্রাফিকস ডিজাইন,ইমেইল মার্কেটিং ইত্যাদি।এর মধ্য থেকে যেকোন একটি কে বেছে নিতে পার তোমার জন্য।


এখন কথা হলো এই সব কাজ করতে হলে তো আগে কাজ শিখতে হবে। তো আসল কথা এটাই যে আগে আমাকে কাজ শিখতে হবে । আর কাজ শিখার জন্য আমার পরামর্শ হলো তোমাদের পরীক্ষার পরে ভালো দেখে কোন কম্পিউটার ট্রেনিং সেন্টারে ভর্তি হয়ে মিনিমাম তিন মাসের / ছয় মাসের কোর্স করে কাজ হাতে কলমে শিখে অভিজ্ঞতা অর্জন করে যদি অনলাইন মার্কেট প্লেসে কাজের জন্য প্রতিযোগিতা কর তাহলে অবশ্য তোমরা সফল হবে ।আর তোমরা সফল হতে পারাটাই আমাদের অর্থাৎ শিক্ষকদের স্বার্থকতা । পাশাপাশি বেকারমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়িত হবে এবং তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ এগিয়ে যাবে তোমাদের এই প্রচেষ্টার থে সাথে তোমাদের আসবে আর্থিক স্বচ্চলতা ।আজ এ পর্যন্তই ।আল্লাহ্‌ হাফেজ। to  know more

No comments:

Post a Comment